শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

জামেয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ- চট্টগ্রামস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসা উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ/মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে মাদরাসার বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২৯ ডিসেম্বর মঙ্গলবার অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান আলকাদেরীর সভাপতিত্বে মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

মাদ্রাসার ইংরেজি প্রভাষক মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় জামেয়ায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্বপালন করেন উপাধ্যক্ষ ড. মাওলানা মুহাম্মদ লিয়াকত আলী, বাংলা প্রভাষক মুহাম্মদ আবদুস সবুর। এতে সহযোগিতায় অফিস সম্পাদক এস,এম, ওসমান গণি ও ফাযিল অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থী মুহাম্মদ ফয়সাল আহমদ।

অনুষ্ঠানে এ দেশের স্বাধীনতা আন্দোলনসহ বাঙ্গালী জাতির ইতিহাস রচনাকারী বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা করা হয়।

আলোচনায় অংশ গ্রহণ করেন অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মাওলানা মোহাম্মদ লিয়াকত আলী, প্রভাষক মুহাম্মদ মাহবুবুর রহমান, প্রভাষক মুহাম্মদ আবদুস সবুর, মাওলানা মুহাম্মদ জামাল উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামেয়ার হিফয বিভাগের শিক্ষক হাফেয মোহাম্মদ ফরিদুল আলম, হাফেয মুহাম্মদ মুছা, হাফেয মোহাম্মদ আবুল কাসেম, হাফেয মুহাম্মদ ওবাইদুল্লাহ, হাফেয মুহাম্মদ আবদুল লতিফ ও শিক্ষার্থীবৃন্দ।

জামেয়ার অধ্যক্ষ মহোদয় বলেন, বঙ্গবন্ধু ‘বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল অধ্যায়’। আজকের এ দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশমাতৃকায় জীবন উৎসর্গকারীদের।

তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীদেরকে অভিনন্দন জানান।

উল্লেখ্য বিগত নভেম্বর ২০২০ খ্রি. তারিখে অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় কর্তৃক আয়োজিত হামদ, না‘ত, ক্বিরাত ও আযান প্রতিযোগিতায় ১৫ জন পুরস্কার প্রাপ্ত শিক্ষার্থীর মধ্যে জামেয়ার ১২ জন শিক্ষার্থী পুরস্কার লাভ করেছেন এবং ২০২০ সালে ইসলামিক ফাউ-েশন বাংলাদেশের ব্যবস্থাপনায় আয়োজিত বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতায় জামেয়ার শতাধিক শিক্ষার্থীরা পুরস্কার প্রাপ্ত হয়ে গৌরব ও খ্যাতি অর্জন করেছেন।

পরিশেষে অধ্যক্ষ মহোদয় ভবিষ্যতে আঞ্চলিক ও জাতীয় পর্যায়ে জামেয়ার শিক্ষার্থীদেরকে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আরো উজ্জল প্রতিভার স্বাক্ষর রাখার আশাবাদ ব্যক্ত করে জাতির কল্যাণে বিশেষত দেশ-মাতৃকায় বঙ্গবন্ধুসহ জীবন উৎসর্গকারী সকল শহীদদের রূহের মাগফিরাত ও রফে দরজাত কামনা করে দু’আ মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com